Directly USB Boot Windows 10 Microsoft Official Website

সরাসরি আপনার USB drive এ Windows Boot করতে পারবেন তাদের অফিসিয়াল Website থেকে কোন আলদা tool ব্যবহার করা ছাড়াই। খুব কম সময় লাগবে এবং অফিসিয়ালি তাদের আপডেট ভার্সনটি কোন ফাইল মিসিং অথবা error ছাড়াই।

এটার জন্য আপনি গুগলে সার্চ করুন "Windows 10 ISO File " 
সার্চ রেজাল্টের সবার প্রথমেই একটি রেজাল্ট পাবেন সেখানে গেলেই আপনি একটি Tools Download option পাবেন। "Download Tools Now" বাটুনে ক্লিক করলেই আপনার জন্য টুলস টি ডাউনলোড শুরু হবে।

Windows 10 Direct Boot


আপনাদের সুবিধার্থে ডাউনলোড লিঙ্কঃ https://www.microsoft.com/en-au/software-download/windows10

ডাউনলোড হয়ে গেলে আপনি এবার আপনার Pendrive টি আপনার USB Port এ লাগিয়ে নিন। তারপর আপনার Windows Download Tool টি ইন্সটল করুন।


ভিডিওটি দেখতে পারেন, আরো নিশ্চিত হতে পারবেন,




ইন্সটলের নির্দেশনা অনুযায়ী কাজ করুন। What do you want ? Question করলে শেখানে Create Instalation Media Select করুন। তারপর পরবর্তী নির্দেশনা অনুসরণ করতে Next করুন।

তারপর আসবে Language Selection Option - শেখানে কোন পরির্বতন করার প্রয়োজন নেই। আবার কোন পরির্বতন না করে পরের ধাপে যেতে Next করুন।
এবার আসবে আসল পরিবর্তনের বিষয়, - এখানে আপনার মতামতের প্রয়োজন আছে। আপনি যদি চান যে আপনি সরাসরি আপনার পেনড্রাইভকে সরাসরি Windows Setup উপযোগী Boot করতে চান, সেক্ষেত্রে আপনাকে USB Flash Drive select করতে হবে।

আর আপনি যদি শুধু তাদের মেইন যে ISO ফাইল আছে সেটি ডাউনলোড করতে চান তাহলে আপনাকে ISO File এ select করতে হবে।
পরবর্তী ধাপে যেতে আগের ন্যায় Next করুন, এরপর আসবে আপনার Flash Drive Selection Option এখানে আপনি আপনার পেনড্রাইভটি যেখানে আছে সে Drive Location টি Select করুন। পরবর্তী ধাপের জন্য অগ্রসর হলেই আপনার Prograss শুরু হবে ১০০% পর্যন্ত যেতে একটু সময় আপনাকে  অপেক্ষা করতে হবেই।
১০০% হয়ে গেলেই Finish বাটুনে ক্লিক করে আপনার পেনড্রাইভটি Windows Setup এ উপযোগী।

এখন আপনার কাজ শুরু করুন।

Comments

Popular posts from this blog

জেনে নিন উত্তরবঙ্গের মানুষকে মফিজ বলা হয় কেন ?

বাংলা সাহিত্যের শর্টকাট পদ্ধতি

Fix Windows Setup MBR to GPT Partition Mood