এসব জায়গায় কাজ পেতে হলে অবশ্যই আপনার ভালো মানের একটি Portfolio থাকতে হবে

আপনার ভালো মানের একটি Portfolio থাকতে হবে



বেশিরভাগ নতুন গ্রাফিক ডিজাইনাররা ফাইবারে গিগ খুলে বসে আছে কিন্তু কোন কাজ পাচ্ছে না। অনেকে Upwork- এ account approve করানোর চেষ্টা করছে বা account approve হওয়ার পরও প্রচুর বিড করেও কাজ পাচ্ছে না। তাদেরকে বলছি যতই এভাবে বসে থাকুন কোন লাভ নেই। আপানার এসব জায়গায় কাজ পেতে হলে অবশ্যই আপনার ভালো মানের একটি Portfolio থাকতে হবে।
আজকে নতুনদের জন্য সবচেয়ে Effective সমাধান নিয়ে এসেছি। সেটা হল ডিজাইন contest-এ attend করা। নতুনদের জন্য টাকা ইনকামের এটাই best way.
তবে আমি এটা বলছি না যে 99desings বা Freelancer.com এর মতো competitive marketplace-গুলোতে সবাই মিলে হাতাহাতি করবেন এবং দিনশেষে কোন কাজ পাবেন না। আমি এমন সব marketplace গুলো নিয়ে কথা বলবো যেগুলোতে বাংলাদেশী মানুষ খুবই কম। Competition খুবই কম তাই winning chance অনেক বেশি।
১। https://www.designcrowd.com (এই Marketplace এর কথা অনেকেই জানে। অনেক ভালো Marketplace. আপানার প্রোফাইল approve করানোর জন্য ওরা আপনার Design quality check করবে।)
২। https://www.crowdspring.com (99 Designs এর পর এটাই দ্বিতীয় অবস্থানে আছে। এটাতে ভোটার ID কার্ড দিয়ে account approve করাতে হবে।)
৩। https://www.designcontest.com
৪। https://www.designhill.com
৫।https://www.zilliondesigns.com
৬। http://www.hatchwise.com
বাকি চারটিতে অনায়াসেই account খুলে কাজ করতে পারবেন কোন রকম সমস্যা ছাড়াই। কেউ আবার এটা জিজ্ঞেস করবেন না যে এগুলোতে account খুলবো কিভাবে। আপনি যদি ফেসবুকে account খুলতে পারেন তাহলে এখানেও পারবেন সহজেই। শুধু আপনার সাহসটা প্রয়োজন। আপনার email fill up করার পর ওরাই আপনাকে বলে দিবে যে next step কি করতে হবে।
এই ছয়টা marketplace এর মধ্যে থেকে শুধুমাত্র একটি marketplace থেকেই আমি প্রথম মাসেই ইনকাম করেছি ১ লক্ষ টাকা। কিভাবে এটা ইনকাম করেছি সেটা বলবো পরবর্তী লেখায়। সে পর্যন্ত কাজ করে এগিয়ে যান। God bless....
Watch this video: https://youtu.be/LoCc9gcgtdU

Comments

Popular posts from this blog

জেনে নিন উত্তরবঙ্গের মানুষকে মফিজ বলা হয় কেন ?

বাংলা সাহিত্যের শর্টকাট পদ্ধতি

Fix Windows Setup MBR to GPT Partition Mood